ফিরে আসব
- শুভেন্দু ০১-০৫-২০২৪

শুকিয়ে যাওয়া বটবৃক্ষ ভাবে,
সেও একদিন মুখ তুলে দাঁড়াবে
পৃথিবীর বুকে।
আবার সে আগের মতোই
সবুজ অলংকারে ভরিয়ে তুলবে তার শরীর।
নীল আকাশের দিকে মুখ তুলে
তাকিয়ে থাকবে আর,
ভাববে আজ আমি কত খুশি।
সে এখন সবুজে সমারোহের মাঝে
দাঁড়িয়ে আছে মৃত প্রায় অবস্থায়।
সে ভাবছে সবাই হয়তো তাকে নিয়ে
কতই না হাসাহাসি করছে।
তবু তার মনে একটাই ভাবনা
সে একদিন মুখ তুলে দাঁড়াবে।
সবাইকে দেখিয়ে দেবে যে
শেষ হয়ে যায়নি সে।
আগের মতোই আবার ফিরে এসেছে
সবার মধ্যে।
ফিরে এসেছে তার সেই হাসি ভরা
মুখ নিয়ে।
সবার মধ্য থেকে সে শুধু বাঁচতে চায়
খুশিতে থাকতে চায়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।